বিশ্ব মিডিয়ায় খালেদা জিয়ার দণ্ডের খবর


জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে ৫ বছরের কারাদণ্ড দেওয়ায় পর বিশ্ব গণমাধ্যমে এই খবর ফলাও করে প্রচার করা হয়েছে। বৃহস্পতিবার বেলা আড়াইটার দিকে এ রায় ঘোষণা করা হয়।
ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসি শিরোনাম করেছে 'দুর্নীতি মামলায় বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী সাব্যস্ত'। আর প্রতিবেদনে বলা হয়েছে, দুর্নীতির মামলায় বাংলাদেশের বিরোধীদলীয় নেত্রী খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। এবং রায় ঘোষণার পর পুলিশ খালেদার হাজার হাজার সমর্থককে ছত্রভঙ্গ করতে টিয়ার গ্যাস নিক্ষেপ করেছে।
পাকিস্তানের জিও টিভির অনলাইনেও একই শিরোনাম করা হয়েছে। প্রতিবেদনে বলা হয়েছে, বাংলাদেশের দুইবারের প্রধানমন্ত্রী খালেদা জিয়া দাতব্য ট্রাস্ট ফান্ডের ২১ মিলিয়ন টাকা অত্মসাতের অভিযোগ দোষী সাব্যস্ত হয়েছেন।
প্রভাবশালী দৈনিক দ্য এক্সপ্রেস ট্রিবিউন বলছে, দুর্নীতির মামলায় অভিযোগ প্রমাণিত হওয়ায় বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী ও বিরোধী নেত্রী খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দিয়েছেন ঢাকার বিশেষ একটি আদালত।
যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন পোস্ট লিখেছে, বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে দুর্নীতির দায়ে ৫ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।
অস্ট্রেলিয়ার এবিসি নিউজ লিখেছে, বাংলাদেশের আদালত দেশটির সাবেক নেতা খালেদা জিয়াকে কারাগারে পাঠিয়েছে।
যুক্তরাষ্ট্রভিত্তিক আন্তর্জাতিক বার্তা সংস্থা এপি তাদের ব্রেকিং নিউজে বলছে, দুর্নীতির দায়ের বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে ৫ বছরের কারাদণ্ড দিয়েছেন দেশটির একটি আদালত।
কাতারভিত্তিক আল-জাজিরা লিখেছে, দুর্নীতির মামলা বাংলাদেশের দুইবারের সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে ৫ বছরের কারাদণ্ড দিয়েছেন একটি আদালত।

No comments

Powered by Blogger.